1 / 7
2 / 7
3 / 7
4 / 7
5 / 7
6 / 7
7 / 7

Friday, May 1, 2020

প্রথম বর্ষ । তৃতীয় সংখ্যা । বৈশাখী সংখ্যা । বৈশাখ । ১৪২৭

                                                 

            সম্পাদকীয়


তরুণ চক্রবর্তী
সম্পাদক


                                  “পৃথিবীর গভীর , গভীরতর অসুখ এখন   কবিরা দুরদৃষ্ট হন । তাই আমাদের এই পৃথিবীতে , গভীর অসুখ এখন গভীরতরর পথে । “করোনা' নামক এক ভাইরাসের রূপ ধরে । জানি এখন সাহিত্যের পসরা সাজিয়ে , আপনাদের কাছে নিবেদন করার উপযুক্ত সময় নয় । “ করোনার “ তাণ্ডব থেমে যাবে ভেবে , আমরা আমাদের “ বসন্ত উৎসব “ সংখ্যা বাতিল করে ( যা পয়লা এপ্রিল প্রকাশিত হওয়ার কথা ছিল ) , পয়লা মে “ বৈশাখী “ সংখ্যা প্রকাশ করার সিদ্ধান্ত নিই ।যদিও “ করোনার “ প্রকোপ থামেনি , তবুও “বইসই “ ওয়েব জিনের  তৃতীয় সংখ্যা , “বৈশাখী" আপনাদের হাতে তুলে দিলাম। আশা করি লক ডাউনের সময়ে , সময় কাটানোর জন্য কাজে লাগবে ।
                               প্রতিবারের মতো এবারেও কবিতা, গল্প , ভ্রমণ কাহিনী , ধারাবাহিকের ডালি সাজিয়ে “ বইসই “ প্রকাশিত হল । আমরা সম্পাদকমণ্ডলী , সামাজিক দূরত্ব বজায়  রাখতে গিয়ে , সামনা সামনি বসে কাজ করতে পারিনি । হয়ত , সেইজন্য সম্পাদনায় কিছু ত্রুটি থেকে যেতে পারে । আমরা আগাম ক্ষমাপ্রার্থী ।
                           জানিনা এই দুঃসময় কবে কাটবে । তবে আমরা আশাবাদী । আশা করি “ বইসই “ এর চতুর্থ সংখ্যা প্রকাশিত হবে “করোনা" মুক্ত পৃথিবীতে ।
 
  শুভেচছা ও ধন্যবাদান্তে ,
  তরুণ চক্রবর্তী
  সম্পাদক
  “ বইসই”

                    

                   আমার কথা


চিরঞ্জিত ঘোষ
প্রধান কার্যকরী সম্পাদক

          প্রথমেই সবার থেকে, প্রতিশ্রুত সময়ে তৃতীয় সংখ্যা প্রকাশ করতে না পারার জন্য ক্ষমাপ্রার্থী। কারণটা আশা করি কারো কাছে আজানা নয়। COVID 19 উদ্ভূত বিশ্বব্যাপী মহামারী আমাদের এক কঠিন অবস্থার মধ্যে ফেলে দিয়েছে। নিজেদের সর্বস্ব পণ করে অচেনা শত্রুর বিরুদ্ধে  যুদ্ধ করে যাচ্ছেন হাজারো  ডাক্তার,পুলিশ,স্বাস্থ্যকর্মী,সাফাইকর্মী। মহাসংকটের ওরাই মহাযোদ্ধা।তাঁদের সেই লড়াইকে “বইসই” এর কুর্নিশ ।
          যারা আমাদের তৃতীয় সংখ্যার জন্য  লেখা দিয়েছেন তাদের অসংখ্য ধন্যবাদ। ভবিষ্যতেও সহযোগিতার আশা রাখি। আপনারা পড়ুন, এবং অন্যদের পড়ান। এবং পরবর্তী সংখ্যার জন্য অপেক্ষা করুন।আমাদের নতুন নতুন আপডেট পেতে Facebook পেজে ও বইসই ওয়েবজিনে like follow করে রাখুন।  এই মুহূর্তে একটি বহুল প্রচলিত গানের কয়েকটি লাইন মনে পড়ছে –
" এক দিন ঝড় থেমে যাবে
  পৃথিবী আবার শান্ত হবে,
  বসতি আবার উঠবে গড়ে
  আকাশ আলোয় উঠবে ভরে,"
         সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি এই রকমই একদিন করোনা মুক্ত পৃথিবীতে নতুন আলো ফুটবে।সবার জীবনে নতুন প্রত্যাশা, নতুন উদ্যম, নির্মল আনন্দ, সুস্বাস্থ্য, খুশি ও সমৃদ্ধি বয়ে আনবে।

ধন্যবাদান্তে
প্রধান কার্যকরী সম্পাদক
 ' বইসই '





সূচিপত্র
লেখা পড়তে ক্লিক করুন


ধারাবাহিক
গল্প
রহস্য রোমাঞ্চ কাহিনী

গল্প



ছোটগল্প


অনুগল্প

বড়গল্প 

উপন্যাস


কবিতা


প্রবন্ধ






No comments:

Post a Comment