1 / 7
2 / 7
3 / 7
4 / 7
5 / 7
6 / 7
7 / 7

Saturday, August 1, 2020

প্রথম বর্ষ । চতুর্থ সংখ্যা । বর্ষা সংখ্যা । শ্রাবণ । ১৪২৭


             সম্পাদকীয়

তরুণ চক্রবর্তী
সম্পাদক
                পাঠকদের অনেক অনেক আশীর্বাদ , শুভেচছা ও ভালবাসা নিয়ে ‘ বইসই ‘ প্রথম বর্ষ , চতুর্থ সংখ্যা প্রকাশিত হলো। আমরা ভেবেছিলাম , বর্তমান সংখ্যা প্রকাশিত হবে , করোনা মুক্ত পৃথিবীতে । কিন্তু বিধি , থুড়ি , করোনা বাম । সে এখন সারা পৃথিবীতে রাজত্ব করে বেড়াচ্ছে। সেই এখন আমাদের ভবিষ্যৎ নিয়ন্তা । তবু , আশার কথা এই , করোনার বিরুদ্ধে প্রতিষেধক আবিষ্কারের জন্য , সারা পৃথিবী একসাথে ঝাঁপিয়ে পরেছে । দেখা যাক,  কত তাড়াতাড়ি আমরা প্রতিষেধক আবিষ্কার করতে পারি । 
 সারা পৃথিবীতেই এখন অর্থনৈতিক মন্দা । শিক্ষা ব্যবস্থাও ঝড়ের মুখে । ছাত্রদের অনলাইন ক্লাস চলছে । পরীক্ষা সব বাতিল অথবা বিলম্বিত । ছাত্ররা আশঙ্কায় দিন গুনছে ।সম্প্রতি ঘটে যাওয়া , পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার উপুকুলে আম্ফানের বিধ্বংসী তাণ্ডবলীলা । ভারতবর্ষের সীমান্তেও উত্তেজনা । সব মিলিয়ে এক প্রবল সংকটকাল । প্রত্যেকেই অপেক্ষা করছে , কালো মেঘের ওপার থেকে , আলোর রুপোলী রেখা কখন দেখা দেয়। 
              আমরা এই সংখ্যা থেকে , নতুন কয়েকটা বিভাগ যোগ করলাম । যেমন , চলচ্চিত্র সমালোচনা , বইয়ের পাঠ প্রতিক্রিয়া, স্বল্প দৈর্ঘ্যের ছায়াছবি । আশা করি এই নতুন সংযোজন আপনাদের ভালো লাগবে । 
  সকলে সুস্থ থাকুন , ভালো থাকুন । করোনা প্রতিরোধে সরকারি নির্দেশিকা মেনে চলুন । 
  করোনার বিরুদ্ধে যুদ্ধরত প্রথম সারির সেনানীদের , ‘বইসই' এর তরফ থেকে আমাদের কুর্নিস । 

ধন্যবাদান্তে 
সম্পাদক 
‘বইসই'


                     আমার কথা

চিরঞ্জিত ঘোষ
প্রধান কার্যকরী সম্পাদক
            'বইসই' ওয়েবজিনের চতুর্থ সংখ্যা বর্ষার উদ্দেশ্যে নিবেদিত। বর্ষা সবচেয়ে আদরের ঋতু। অপরূপ বর্ষার সঙ্গে রয়েছে বাঙালি জাতির আজন্ম হৃদয়ের বন্ধন। কিন্ত এবছর বর্ষার আনন্দের সাথে করোনার  অতি মহামারী সমগ্র মানব জাতিকে অস্থির করে তুলেছে। করনা অতি মহামারী তো কমেইনি উল্টে দিনে দিনে বৃদ্ধি পেয়েছে। যার ফলে আমরা সম্পাদকরা সামনা সামনি বসে কাজ করতে পারছিনা বলে কিছু প্রযুক্তিগত ত্রুটির সম্মুখীন হতে হচ্ছে তবুও আমার পাঠকদের কাছে চতুর্থ সংখ্যা তুলে দিলাম। সবই ভালো থাকুন সুস্থ্য থাকুন।

        যারা আমাদের চতুর্থ  সংখ্যার জন্য  লেখা দিয়েছেন তাদের অসংখ্য ধন্যবাদ। ভবিষ্যতেও সহযোগিতার আশা রাখি। আপনারা পড়ুন, এবং অন্যদের পড়ান। এবং পরবর্তী সংখ্যার জন্য অপেক্ষা করুন।আমাদের নতুন নতুন আপডেট পেতে Facebook পেজে ও বইসই ওয়েবজিনে
like ও follow করে রাখুন।

ধন্যবাদান্তে
প্রধান কার্যকরী সম্পাদক
 ' বইসই '


সূচিপত্র
লেখা পড়তে ক্লিক করুন
                 
 ধারাবাহিক
গল্প
রহস্য রোমাঞ্চ কাহিনী

গল্প

অনুগল্প

ছোটগল্প
উপন্যাস
নাটক

ছড়া

কবিতা

চিঠি

অনুবাদ

ভ্রমন

প্রবন্ধ

চলচ্চিত্র সমালোচনা

পাঠ-প্রতিক্রিয়া

শর্ট ফিল্ম


No comments:

Post a Comment